মনে পড়ে সুহাসিনী তোমারে বারে বারে
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

রোদ জ্বলা পিচঢালা নেমেছি এ রাস্তায়

শহুরে বিষাদ রোদে পুড়িয়েছি তানকায়,

সবুজের সমারোহে কি যেন কি অভিপ্রায়

আজো কি সে সুহাসিনী আমারেই খোঁজে হায়?

সে পথ গেছি ফেলে ভুলে ভরা আঁধারে

মনে পড়ে সুহাসিনী তোমারে বারে বারে

দিন যায় রাত আসে আঁধারের আঙিনায়

তুমিও কি খুঁজে ফিরো শুক্লার জোছনায়?

সপ্তমী অষ্টমী তোমারে কি ছেড়ে যায়

নাকি আমি ভুল ভেবে জোছনারে মাখি গায়?

আজো দুই আঁখিপাতে রেখেছো কি আমারে?

মনে পড়ে সুহাসিনী তোমারে বারে বারে,.

আমি আজো সেরকমই মিশে আছি যাতনায়

তুমি কি সে বদলেছ ধোঁকায় মরিচিকায়,

মাঝে মাঝে দেখা দাও স্বপ্নেতে সহসায়

তুমি রবে নিরবে হ্যা লিখা মোর কবিতায়,

কি জানি কি আছো তুমি কোথা কোন পাথারে

আজো সুহাসিনী খুঁজি তোমারে বারে বারে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।